সিদ্ধান্ত তোমার
- কবির মুক্তাদির ০৬-০৫-২০২৪

আমি চাই না যে আমার কারনে
তোমার মোক্ষম কোন ক্ষতি হোক,
যদি আমাকে ছাড়া ভালো থাকতে পারো
তবে তাই থাকো,সর্বচ্চ ভালো থাকো।
আমাকে ছাড়া তুমি দুধে ভাতে থাকো,
চকচকে সোনার মোহর নিয়ে থাকো,
ঝকঝকে উজ্জ্বল ভবিষৎ নিয়ে থাকো,
আমি তোমাকে কক্ষনো জ্বালাতে আসব না।

আমি চাই না যে আমার কারনে
তুমি মারাত্মক কোন বিপদে পড়ো,
তুমি নিজেকে নিয়ে ওতোপ্রতোভাবে
যদি ব্যাস্ত থাকতে চাও,থাকো।
আমি তোমার পথের কাটা হয়ে দাঁড়াব না,
হায়াহীন হয়ে তোমার বিরক্তির কারন হব না,
সারাক্ষন তোমার চক্ষুশূল হয়ে থাকব না,
তুমি নিশ্চিন্তে নির্বিঘ্নে থাকো।

তবে আমি তোমাকে কক্ষনো ছেড়ে যাব না,
তোমাকে কক্ষনো এটাও বলব না যে
তুমি আমাকে ফেলে যেদিকে খুশি চলে যাও,
আমাকে ছেড়ে যেতে হলে তোমার নিজের গরজে ছাড়তে হবে,
আমাকে ভুলে যেতে হলে তোমার নিজের গরজে ভুলতে হবে,
আর যাই হই,জেনে বুঝে নিজের পায়ে নিজে
কুড়াল মারার মতো বোকা অন্তত আমি না।


নিজের ইচ্ছায় যে অধমকে ভালোবেসেছিলে তুমি-
এখন তাকে ছাড়তে হলে নিজের সিদ্ধান্তেই ছাড়তে হবে,
তোমাকে ছেড়ে দিয়ে এ অধম কখনো
তোমার কাছে উত্তম অনুপম হতে চায় না,
তোমাকে ভালোবেসেই এ অধম বখে যেতে চায়
তোমাকে আপন ভেবেই এ অধম সুখে মরে যেতে চায়।


২৭/০৭/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।